এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

হবিগঞ্জের বানিয়াচংয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। 

বানিয়াচং উপজেলার সুফিয়া মতিন মহিলা কলেজে অধ্যক্ষ সুলতান আহমেদ ভূইয়ার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে শিক্ষার্থীরা এ অভিযোগ করেন।

ওই অধ্যক্ষ অতিরিক্ত ক্লাসের জন্য ১ হাজার টাকা দাবি করেন। আর এ কারণে পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকে দেন। এই বিষয়টি মানতে না পেরে শিক্ষার্থীরা অভিযোগ জানান। 

এ বিষয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার ও প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি পদ্মাসন সিংহ শিক্ষার্থীদের কাছ থেকে মৌখিক অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে তাদের হাতে প্রবেশপত্র তুলে দেওয়ার জন্য অধ্যক্ষকে নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ পেয়েও অধ্যক্ষ পরীক্ষার্থীদের হাতে প্রবেশপত্র তুলে দেন নাই। 

সূত্রে জানা যায়, আগামী ৬ নভেম্বর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বানিয়াচং উপজেলার সুফিয়া মতিন মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবেন ৩৩৩ শিক্ষার্থী। 

এ বিষয়ে সুফিয়া মতিন মহিলা কলেজের অধ্যক্ষ সুলতান আহমেদ ভূইয়া বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না, যা জানার ইউএনওর কাছ থেকে জানেন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যানেজিং কমিটির সভাপতি পদ্মাসন সিংহ বলেন, এই বিষয়টি পরীক্ষার্থীরা আমাকে জানিয়েছে। আমি অধ্যক্ষকে কোনো টাকা ছাড়াই প্রবেশপত্র দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।