ডাণ্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা: আলীর বাড়িতে যাচ্ছেন বিএনপি নেতারা

গাজীপুরের কালিয়াকৈরে ডাণ্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়া আলী আজমের বাড়িতে যাচ্ছেন বিএনপি নেতারা। শুক্রবার সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে প্রতিনিধিদলটি তার বাড়িতে যাবে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কারাবন্দি আলী আজমের মায়ের মৃত্যুতে তার পরিবারের প্রতি সমবেদনা জানাতে এবং এই দুঃসময়ে তার পরিবারের সদস্যদের খোঁজ নিতে বাড়িতে যাচ্ছেন কেন্দ্রীয় নেতারা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে প্রতিনিধিদলটি তার বাড়িতে যাচ্ছে।

আলী আজম গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি। তিনি কারাবন্দি হয়ে আছেন। 

আলী আজম খানকে পুলিশ যে মামলায় গ্রেফতার করেছিল, সে মামলায় তিনি এজাহারভুক্ত আসামি ছিলেন না। একজন সন্দেহভাজন আসামি হিসেবে ১ ডিসেম্বর পুলিশ তাকে গ্রেফতার করে। পর দিন গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠায়। তার সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। তবে আদালতে রিমান্ড শুনানি হয়নি বলে জানিয়েছেন কালিয়াকৈর থানার ওসি আলী আকবর খান।

এদিকে এজাহারভুক্ত আসামি না হয়েও বিএনপি নেতা সভাপতি আলী আজম খানকে হাতকড়া ও ডাণ্ডাবেড়ি পরিয়ে তার মায়ের জানাজায় অংশ নেওয়াকে কোনোভাবেই মেনে নিতে পারছে না তার পরিবার ও দলীয় নেতাকর্মীরা। মানবাধিকার সংস্থাগুলো এ ঘটনার সমালোচনা ও নিন্দা করছে।