৫০ লক্ষ টাকার অনুদান বাস্তবায়ন

সিলেট সমাজ কল্যান সমিতির প্রতিষ্টাতা সভাপতি, হ্যাল্পিং হ্যান্ডস ডট উপদেষ্টা, যুক্তরাষ্ট্র প্রবাসী, অসংখ্য স্কুল ও কলেজের প্রতিষ্টাতা বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী ফখরুল ইসলাম লয়েছ বলেছেন, 'হ্যাল্পিং হ্যান্ডস ডট অত্যন্ত মহৎ ও মানবিক উদ্যোগ গ্রহন ও বাস্তবায়ন করেছে। হ্যাল্পিং হ্যান্ডস ২০২৩ সালের জন্য কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। চলমান কার্য়ক্রম বাস্তবায়নের জন্য দেশ ও প্রবাসের সবার সহযোগিতা প্রয়োজন। আমাদের সবার নিজ নিজ অবস্থান থেকে সাহায্য ও সহযোগিতা নিয়ে এগিয়ে আসতে হবে। মানুষের জন্য কাজ করলে দুনিয়া ও আখিরাতে পুরস্কৃত হবেন। ৪০, ৪১ ও ৪২ (সাবেক কুচাই ইউনিয়ন) নং ওয়ার্ডের অসহায়, অস্বচ্ছল, এতিম মানুষ, খতনা, মসজিদ, মাদ্রাসাসহ মানবিক কার্যক্রম অগ্রাধিকার পাবে।' তিনি শুক্রবার রাত ৮টার সময় শ্রীরামপুরে যুক্তরাজ্য প্রবাসি জাকারিয়া আহমদ বাসভবনে হ্যাল্পিং হ্যান্ডস ডট আয়োজিত ২০২৩ সালের কার্যক্রম নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।

হজরত ফাতেমা নুরানি ইসলামী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা অলিউর রহমান'র সভাপতিত্বে ও ফ্রেন্ডস ৯০ এর ব্যবস্থাপনা পরিচালক সরোয়ার আহমদ খাঁন মাজেদ এর পরিচালনায় হ্যাল্পিং হ্যান্ডস ডট এর সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসি জাকারিয়া আহমদ সংগঠনের কার্য়ক্রম নিয়ে স্বাগত বক্তব্য রাখেন। তিনি হ্যাল্পিং হ্যান্ডস এর উদ্যোগে খতনা ক্যাম্প, মসজিদ, মাদ্রাসায় অনুদান, ইমাম, মুয়াজ্জিন ও মাদ্রাসার শিক্ষকদের সম্মানী, অসহায় মানুষের চিকিৎসার সহায়তাসহ সকল বাস্তবায়ন হওয়া কার্যক্রম তুলে ধরেন পাশাপাশি ২০২৩ সালের কার্যক্রম বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর প্রিন্সিপাল বেলাল আহমদ, যুক্তরাষ্ট্র প্রবাসি হাসান আহমদ শামিম, রাজমহল ফুডস ব্যবস্থাপনা পরিচালক ফখরুল ইসলাম, হাজী ইর্শাদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শুয়েব আহমদ খান, প্রবীন মুরব্বি হাজী ইউনুস আহমদ, শাহ আহমেদুর রব, শ্রীরামপুর বরায়া ইসলামীয়া মাদ্রাসার প্রিন্সিপাল জিলান আহমদ, শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু তাহের, ফ্রেন্ডস ৯০ এর পরিচালক আব্দুর রব, সমাজসেবী সুমন সিকদার। এ সময় উপস্থিত ছিলেন সমাজসেবী ও সংগঠক শামিম সিদ্দিকী, শাহাবুদ্দিন সাবুল, ময়নুল ইসলাম, আব্দুল হাকিম, সাবুল আহমদ, গোলাম রব্বানী সোহেল, সাহেদ আহমদ, জাহাঙ্গীর আলম সোহেল, মালিক মিয়া, রফিক উদ্দিন প্রমুখ। এ সময় বিভিন্ন মসজিদ, মাদ্রাসার ইমাম, মুয়াজ্জিন ও শিক্ষকবৃন্দ, ৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।