মহান স্বাধীনতা যুদ্ধে বেতারের ঐতিহাসিক ভূমিকা অন্তরে লালন করতে হবে :আবদুল্লাহ মোহাম্মদ তারিক

বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ভূমিকা রয়েছে। মহান স্বাধীনতা যুদ্ধে বেতারের ঐতিহাসিক ভূমিকা প্রজন্ম থেকে প্রজন্মের অন্তরে লালন করতে হবে।


বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রে কর্মরত অনুষ্ঠান ঘোষক ঘোষিকাদের সংগঠন র‍্যাংক সিলেট এর আয়োজনে নবীন বরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিক এ কথাগুলো বলেন।


গত একত্রিশ মার্চ শুক্রবার বিকাল চারটায় শহরের স্থানীয় একটি রেঁস্তোরায় সংগঠনের আহ্বায়ক কুমকুম হাজেরা মারুফার সভাপতিত্বে ও রোহেনা সুলতানা দীপু'র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম, উপ-আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আব্দুল হক, উপ-আঞ্চলিক পরিচালক পবিত্র কুমার দাশ, সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাস, সহকারী পরিচালক ইফতেকার আলম রাজন, সহকারী পরিচালক মো: দেলওয়ার হোসেন।


মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্যিক কার্যক্রম বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্র ঢাকা এর সাবেক পরিচালক ড. মীর শাহ আলম।


শুভেচ্ছা বক্তব্য রাখেন অধিবেশন তত্বাবধায়ক অধ্যাপক গ. ক. ম আলমগীর, সাবেক চীফ এ্যানাউন্সার ও বীর মুক্তিযোদ্ধা রোকেয়া বেগম, নাট্যকার আনোয়ার হোসেন রনি, নাট্যজন এনামুল মনির প্রমূখ।


আহ্বায়ক কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি শীমূল আকতার, বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দা হাসনা আক্তার, সাবেক সভাপতি সাবিহা সুলতানা,

 

নবাগত ঘোষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রীতিরঞ্জন তালুকদার শুভ্র ও জেড এফ লিমি চৌধুরী।


আহবায়ক কমিটির উদ্যাগে কমিটির সদস্য সচিব ধ্রুব জ্যোতি দাস (ধ্রুব গৌতম), সদস্য মিলি ঘোষ, এডভোকেট মামুন হোসেন, সাবেক অর্থ সম্পাদক শামীমা আক্তার ও মাসুদা সিদ্দিকা রুহী'র সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানের আয়োজন করা হয়।