লোডশেডিং পরিস্থিতি দ্রুত উন্নতি হবে: প্রকৌশলী আব্দুল কাদির

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিতরণ অঞ্চল সিলেটের প্রধান প্রকৌশলী মো. আব্দুল কাদির বলেছেন, বর্তমানে চলমান বিদ্যুতের লোডশেডিং পরিস্থিতির দ্রুতই উন্নতি হবে ইনশাআল্লাহ। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে কাজ করছেন ডিপ্লোমা প্রকৌশলীরা। অনেক ঘাটতি থাকা সত্বেও জনসাধারণকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।  

তিনি শুক্রবার (২১ জুলাই) সন্ধ্যায় সিলেট নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতি (ডিপ্রকৌস) সিলেট শাখার সদস্য প্রকৌশলীদের অবসর ও বদলীজনিত বিদায় উপলক্ষে ডিপ্রকৌস আয়োজিত আলোচনা সভা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি অবসর গ্রহণকারী কর্মকর্তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং বদলীজনিত কর্মকর্তাদের আরো উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতি (ডিপ্রকৌস) সিলেট শাখার সভাপতি মো. সাইদুর রহমান এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সিলেট জেলা শাখার সভাপতি মাহমুদুর রশীদ মসরুর, বিউবো, ডিপ্রকৌস ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি শেখ শাফায়েতুর রহমান, বিউবো, ডিপ্রকৌস ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সহ সাংগঠনিক সম্পাদিকা ফেরদৌসী আখতার, আইডিইবি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী রফিক উদ্দিন আহমদ।

ডিপ্রকৌস সিলেট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় ও সুচনা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন উপ সহকারী প্রকৌশলী আনোয়ার জাহিদ। পবিত্র গীতা পাঠ করেন সহকারী প্রকৌশলী বকুল চন্দ্র চক্রবর্তী। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন নির্বাহী প্রকৌশলী অব: নুরুল হুদা চৌধুরী, বিভাগীয় প্রকৌশলী অব: সুজিত কুমার দাশ, সহকারী প্রকৌশলী অব: আবুল কালাম আল আজাদ, মো. নুরুল আমিন, সহকারী প্রকৌশলী মো. আলমগীর হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিপ্রকৌস কেন্দ্রীয় নির্বাহী পরিষদের তথ্য প্রযুক্তি ও গবেষণা সম্পাদক মো. মুখলিছুর রহমান, ঢাকা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুর রব, সিলেট ২২৫ মেঘাওয়ার্ড এর সহকারী প্রকৌশলী কফিল উদ্দিন আকন্দ, ডিপ্রকৌস সিলেট জেলা শাখার সহ সভাপতি বকুল চন্দ্র চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক তানভীর রাজ্জাক প্রমুখ।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করেন প্রধান অতিথি প্রধান প্রকৌশলী মো. আব্দুল কাদির সহ অতিথিবৃন্দ। অনুষ্ঠানে ডিপ্রকৌসের প্রয়াত নেতৃবৃন্দের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন মাহমুদুর রশিদ মসরুর।