৫ বছর পর টেস্ট ফিরছে সিলেটে

বাংলাদেশের বিপক্ষে দুই দফায় ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড। প্রথম দফায় ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইতিমধ্যে ঢাকায় পৌঁছেছে তারা। ওয়ানডে সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে ভারত যাবে দুই দল। সেখান থেকে ফিরে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউই ও টাইগাররা। গতকাল টাইটেল স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে লাল বলের সিরিজের ভেন্যু জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 


আগামী ২৮শে নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ৬ই ডিসেম্বর। প্রথম ম্যাচ দিয়ে ৫ বছর পর আন্তর্জাতিক টেস্ট ফিরছে সিলেটে। ২০১৮ সালের ৩রা নভেম্বর দেশের সপ্তম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। সেই টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫১ রানে হেরেছিল বাংলাদেশ। এরপর আর কোনো টেস্ট হয়নিঅবশেষে অপেক্ষার পালা শেষ হচ্ছে সিলেটের দর্শকদের। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ২১, ২৩ ও ২৬শে সেপ্টেম্বর দিবারাত্রির ম্যাচগুলো শুরু হবে দুপুর ২টায়। ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দলের অফিসিয়াল অনুশীলন শুরু হবে আগামী বুধবার। অধিনায়ক সাকিব আল হাসানসহ নিয়মিত একাধিক খেলোয়াড় থাকছেন না ওয়ানডে সিরিজে। সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করবেন লিটন কুমার দাস। এই সিরিজ দিয়ে দলে ফিরছেন তামিম ইকবাল, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান ও মাহমুদউল

আজ থেকে পাওয়া যাবে ওয়ানডে সিরিজের টিকিট

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের টিকিট প্রকাশের সময় ও মূল্যের পরিমাণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গতকাল টাইটেল স্পন্সর ঘোষণার অনুষ্ঠানে এই খবর জানায় দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বাংলাদেশ ও নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজে প্রতি ম্যাচের টিকিটের সর্বনিম্ন ইস্টার্ন গ্যালারির টিকিটের দাম ধরা হয়েছে ২০০ আর সর্বোচ্চ গ্রান্ডস্ট্যান্ডের দাম ধরা হয়েছে ১৫০০ টাকা। 

ভিআইপি স্ট্যান্ডে বসে ওয়ানডে ম্যাচ দেখতে খরচ করতে হবে ১০০০ টাকা। ৫০০ টাকা ধরা হয়েছে ক্লাব হাউসের টিকিটের মূল্য। নর্থ ও সাউথ স্ট্যান্ডে বসে ৩০০ টাকায় খেলা উপভোগ করতে পারবেন দর্শকরা। আজ থেকে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে পাওয়া যাবে ম্যাচের টিকিট। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টিকিট কিনতে করতে পারবেন দর্শকরা। এ ছাড়া অনলাইনে বিসিবির ওয়েবসাইট থেকেও টিকিট সংগ্রহ করা যাবে।্লাহ রিয়াদ।