প্রার্থিতা ফিরে পেতে আপিল করলেন ডলি সায়ন্তনী

প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে প্রার্থী হয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে মনোনয়নপত্রও জমা দেন। তবে ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন তিনি।

বুধবার (৬ ডিসেম্বর) আপিল দায়ের, শুনানি ও নিষ্পত্তির জন্য নির্বাচন ভবনে নির্ধারিত বুথে তিনি আবেদনটি জমা দেন। আবেদনপত্রের সঙ্গে তিনি তার ক্রেডিট কার্ডের বকেয়া বিল পরিশোধের কাগজপত্র জমা দিয়েছেন। এ ব্যাপারে ডলি সায়ন্তনী বলেন, আমার ছোট একটা ক্রেডিট কার্ডের ঝামেলা ছিল, যেটা মনে ছিল না। ক্রেডিট কার্ডের অ্যামাউন্ট পরিশোধ করে ইসিতে এসেছি।

কত টাকা বকেয়া ছিল? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব কম টাকা, বলার মতো না। যে অভিযোগটা এসেছে- এটা আসলেই আমার ভুল ছিল। কারো ষড়যন্ত্র দেখছি না। এটা আমি খেয়াল করিনতবে আশা করছি, আমার মনোনয়নপত্রের বৈধতা পাবো।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ৪ ডিসেম্বর বিকেল ৪টায় শেষ হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি রোববার।