নিউজিল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট দিল পাকিস্তান

টানা তিন ম্যাচ হেরে আগেই সিরিজ খুঁইয়েছে পাকিস্তান। এবার তাদের সামনে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো ছাড়া অর্জনের কিছুই নেই। তবে সেই লজ্জাও শেষমেষ পাকিস্তান এড়াতে পারবে কিনা, সেখানেও রয়েছে সন্দেহ। পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডকে তারা দিয়েছে ১৫৯ রানের লক্ষ্য। রানবন্যার পিচে এ লক্ষ্য নড়শুক্রবার ক্রাইস্টচার্চে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ৫ রানের মাথায় উইকেট বিলিয়ে দেন ওপেনার সাইম আইয়ুব। ৬ বলে ১ রান করে ম্যাট হেনরির বলে স্লিপে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটার। দুইবারের চেষ্টায় বলটি তালুবন্দি করেছেন ড্যারিল মিচেল।

এরপর মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন বাবর আজম। দুর্দান্ত শুরু করলেও পিচে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি বাবর। ১১ বলে ১৯ রান করে অ্যাডাম মিনলের বলে গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়েন তিনি। ব্যাট করতে নেমে রিজওয়ানের সঙ্গে বড় জুটি করতে ব্যর্থ হন ফাখর জামানও। ১৫ বলে ৯ রান করে ফেরেন এই বাঁহাতি।

এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে একাই লড়াই করেছেন রিজওয়ান। ডানহাতি এই ওপেনারকে কেউ সঙ্গ দিলেও সেঞ্চুরিই করে ফেলতে পারতেন। কিন্তু ভালো সমর্থন না পাওয়ায় ৬৩ বলে ৯০ রানে আটকে গেলেন রিজওয়ান। তবে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন তিনি।

শেষ দিকে মারকুটে খেলে ৯ বলে ২১ রান করেন মোহাম্মদ নেওয়াজ। অবশেষে ৫ উইকেটে ১৫৮ রান করতে পারে পাকিস্তান।বড়েই বটে।