আফগানদের গুন্ডামি নিয়ে আইসিসিতে বিচার পিসিবির

এশিয়া কাপের সুপার ফোর পর্বে নিজেদের টিকিয়ে রাখার ম্যাচে পাকিস্তানের কাছে শেষ ওভারে হেরে যায় আফগানিস্তান। পাকিস্তানের নাসিম শাহ টানা দুই বলে দুই ছয় হাঁকিয়ে জয় ছিনিয়ে নেয় আফগানিস্তান থেকে।

ম্যাচ হেরে মেজাজ হারিয়ে বসে শারজাহর গ্যালারিতে থাকা আফগান সমর্থকরা। খেলা শেষে গ্যালারির চেয়ার তুলে মারতে থাকে পাকিস্তানি সমর্থকদের। চেয়ার দিয়ে মার খেয়ে আফগানদের থেকে দূরে সরে যায় পাকিস্তানি সমর্থকরা। এমনই ভিডিও প্রকাশ হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

যা চোখ এড়ায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজার। আফগানদের এমন আচরণকে রীতিমতো গুন্ডামির সঙ্গে তুলনা করেছেন পিসিবি সভাপতি। আফগানিস্তানের সমর্থকদের এমন আচরণের বিরুদ্ধে আইসিসিতে বিচার দেবে পিসিবি, এমনটাই জানিয়েছেন রমিজ রাজা।

গণমাধ্যমে পিসিবি সভাপতি বলেন, আপনি ক্রিকেটের মধ্যে গুন্ডামি টেনে আনতে পারেন না। এটা পরিবেশকে অস্বাস্থ্যকর করে তোলে। আমরা আইসিসির কাছে চিঠি লিখব, নিজেদের উদ্বেগ জানাব এবং আমরা যা করতে পারি তা করব। কারণ, যে দৃশ্যগুলো দেখেছি সেগুলো ভয়ংকর ছিল।

আফগানিস্তানের দর্শকরা এর আগেও এমন আচরণ করেছিল, এমন প্রসঙ্গ টেনে এনে রমিজ রাজা আরও বলেন, এমন ঘটনা এবারই প্রথম নয়। খেলায় হার-জিত থাকবেই। এটা কঠিন প্রতিযোগিতা। কিন্তু আপনার আবেগকেও নিয়ন্ত্রণ করা জানতে হবে। যতক্ষণ না এই পরিবেশ আপনি ঠিক করতে পারবেন না, ক্রিকেট জাতি হিসেবে সামনে এগোতে পারবেন না।

আইসিসির কাছে নিজেদের ক্ষোভ জানাবেন জানিয়ে রমিজ আরও যোগ করেন, আমরা আইসিসির কাছে আমাদের ক্ষোভ এবং হতাশা প্রকাশ করব। আমরা আমাদের ভক্তদের কাছে ঋণী। তাদের সেদিন যেকোনো কিছুই ঘটতে পারত। আমাদের দলও বিপদে পড়তে পারত। তাই প্রটোকল মেনে আমরা আমাদের প্রতিবাদ জানাব।