ব্রাজিলের বিশ্বকাপ প্রস্তুতি দলে নতুন ২ মুখ

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা-ব্রাজিলের বিপক্ষে স্থগিত হয়ে যাওয়া ম্যাচটি বাতিল করতে রাজি হয়েছে ফিফা। তার বদলে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দুটি করে ম্যাচ খেলার সিদ্ধান্ত নেয় দুই দলই।

এর আগে আর্জেন্টিনা নিজেদের ম্যাচ এবং স্কোয়াড জানিয়েছিল এবার ব্রাজিলও নিজেদের বিশ্বকাপ প্রস্তুতির জন্য প্রীতি ম্যাচ এবং স্কোয়াড জানিয়েছে। চলতি মাসের শেষ দিকে ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা।

ম্যাচ দুটির জন্য ঘোষিত স্কোয়াডে নতুন দুই মুখকে সুযোগ দিয়েছেন ব্রাজিলের কোচ তিতে। প্রথমবারের মতো সেলেসাওদের শিবিরে ডাক পেয়েছেন জুভেন্টাসের ডিফেন্ডার ব্রেমের ও রোমার ইবানেসের।

এদিকে ঘোষিত স্কোয়াড থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ দানি আলভেস, গ্যাব্রিয়েল জেসুস ও গ্যাব্রিয়েল মাতিনেল্লি। তিতে নিজের ঘোষিত স্কোয়াডে ইউরোপে খেলা বেশি ফুটবলারকেই বেছে নিয়েছেন। প্রিমিয়ার লিগ খেলা ১১ জন এবং লা লিগার ৬ জন ফুটবলারকে দলে টেনেছেন তিতে।

দুটি প্রীতি ম্যাচই হবে ফ্রান্সে। আগামী ২৩ সেপ্টেম্বর ঘানার বিপক্ষে এবং ২৭ সেপ্টেম্বর তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), এডেরসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভেরতন (পালমেইরাস)।

ডিফেন্ডার : আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), আলেক্স তেলস (সেভিয়া), দানিলো (জুভেন্টাস), ব্রেমের (জুভেন্টাস), এডের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ইবানেস (রোমা), মার্কিনিয়োস (পিএসজি), চিয়াগো সিলভা (চেলসি)।

মিডফিল্ডার : ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), এভেরটন রিবেইরো (ফ্লামেঙ্গো), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেদ (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)।

ফরোয়ার্ড : আন্তোনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রবের্তো ফিরমিনো (লিভারপুল), মাথেউস কুনইয়া (আতলেতিকো মাদ্রিদ), নেইমার (পিএসজি), পেদ্রো (ফ্লামেঙ্গো), রাফিনিয়া (বার্সেলোনা), রিচার্লিসন (টটেনহ্যাম হটস্পার), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।