রোগীর সেবায় অ্যাম্বুলেন্স বানিয়ে দেওয়ার ঘোষণা

সোশ্যাল মিডিয়ায় বহুল আলোচিত ও বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম উপহারের গাড়ি গ্রহণ করেছেন। তিনি গাড়িটি অ্যাম্বুলেন্স তৈরি করে মানুষের সেবায় দেওয়ার ঘোষণা দিয়েছেন।

হিরো আলম মঙ্গলবার নরপতি গ্রামে শিক্ষক মুখলেছুর রহমানের হাত থেকে এ গাড়ি গ্রহণ করেন। এর আগে সকাল থেকেই মুখলেছুর রহমানের বাড়িতে সাংবাদিকসহ হাজার হাজার মানুষের ভিড় জমে। উৎসবমুখর পরিবেশে হাজার হাজার মানুষের সামনে তিনি এ ঘোষণা দেন।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আব্দুল জব্বার একাডেমি অ্যান্ড হাই স্কুলের অধ্যক্ষ এম মুখলেছুর রহমান তার নিজ ফেসবুক আইডি ‘প্রিন্সিপাল এম মুখলেছুর রহমান’ থেকে ঘোষণা দেন তার ব্যবহৃত নোহা গাড়িটি হিরো আলমকে উপহার দেবেন। নিজের ব্যবহৃত মাইক্রোবাসের সামনে দাঁড়িয়ে তিন মিনিট ৪৮ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে পোস্ট করেন।

ভিডিওটি ফেসবুকে দ্রুত ভাইরাল হয়ে যায়। পরদিন রাতে হিরো আলমের সহকারী মুখলেছুর রহমানকে ফোন দিলে তিনি গাড়ি নষ্ট ও সময় চেয়ে কালক্ষেপণ করে গাড়ি দিতে গড়িমসি করেন। এ নিয়ে দৈনিক যুগান্তরে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই শিক্ষক শুক্রবার আবারও তার ফেসবুক থেকে ঘোষণা দেন, ‘আজ দুপুর ১২টায় হিরো আলমের সঙ্গে তার কথা হয়েছে, তিনি ৬ ফেব্রুয়ারি তার বাড়িতে আসবেন নোহা গাড়িটি নেওয়ার জন্য।’

হিরো আলমের আসা উপলক্ষ্যে তিনি বাড়িতে মঞ্চ ও প্যান্ডেল তৈরি করেন। সকাল থেকেই হাজার হাজার মানুষ তার বাড়িতে ভিড় জমান। সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জের সিনিয়র সাংবাদিক ফজলুর রহমান, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাউসার বাহার, প্রেস ক্লাব সভাপতি জামাল হোসেন লিটন ও কামরুল ইসলাম। শিক্ষক মুখলেছুর রহমান বলেন, সিলেটবাসীকে কলঙ্কিত করছি না। আমি একজন মুসলমান হিসাবে ওয়াদা দিয়েছি আজ ওয়াদা পালন করছি।

হিরো আলম বলেন, আমি শিক্ষক মুখলেছ ভাইকে ধন্যবাদ জানাই, তিনি আমাকে ভালোবেসে গাড়ি দিয়েছেন, ভালোবেসে দিলে গ্রহণ করতে হয়, তাই আমি গাড়ি নিয়েছি, আমি গাড়িটি ব্যবহার করব না, আমার ব্যবহারের গাড়ি আছে। আমি গাড়িটি অ্যাম্বুলেন্স বানিয়ে জনগণের সেবায় দিয়ে দেব।

উপহারের গাড়ি নিতে এসে মামলা খেলেন হিরো আলম : হবিগঞ্জে উপহারের গাড়ি নিতে এসে নিজের গাড়ির জরিমানা গুনলেন আলোচিত ব্যক্তি আশরাফুল আলম ওরফে হিরো আলম। মঙ্গলবার বেলা ২টার দিকে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর কারণে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ তাকে ২ হাজার ৫শ টাকা জরিমানা করে। বিষয়টি নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মাঈনুল ইসলাম জানান, ঢাকা-সিলেট মহাসড়কে অতিরিক্ত গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন হিরো আলম। পরে মামলা দিয়া গাড়িটি ছেড়ে দেওয়া হয়েছে।