শ্রীমঙ্গলে ৭ বছরের তন্নীকে কুমারী রূপে আরাধনা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এবার হিন্দু ধর্মাবলম্বীদের দেবী দুর্গার মালিনি রূপে পূজা করা হয়েছে ৭ বছরের শিশু তন্নী চক্রবর্তী অন্নাকে।উপজেলার রঘুনাথপুর শ্রী শ্রী আনন্দময়ী কালী বাড়ি মন্দিরে তাকে বসানো হয় দেবী দুর্গা রূপে।

রোববার দুুপুরে ১টায় উপজেলার আশিদ্রোন ইউনিয়নের এ মন্দিরে কুমারীর বেদিতে আনা হয় তন্নীকে। প্রায় দেড় ঘণ্টা ব্যাপী ওই বেদিতে দেবী দুর্গা রূপে পূজিত হয় সে। বয়স ও শাস্ত্রীয় বিধানমতে এবার দেবী দুর্গার মালিনি রূপে পূজা করা তাকে। তন্নী উপজেলার বনগাঁও গ্রামের নুপুর চক্রবর্তী ও অনুরাধা চক্রবর্তীর মেয়ে। সে প্রথম শ্রেণির শিক্ষার্থী।

কুমারী পুজা দেখতে সকাল থেকে বিভিন্ন অঞ্চল থেকে এখানে ভিড় করেন হাজার হাজার পুণ্যার্থী।

আশীদ্রোন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জানান, প্রায় ৭/৮ হাজার পূণ্যার্থীর আগমন ঘটে কুমারী পুজা দেখতে।

পূজা আয়োজক কমিটির উপদেষ্টা অধ্যক্ষ নিখিল ভট্টাচার্য বলেন, কুমারী পূজা হচ্ছে দেবীর বাস্তব রূপের পূজা। এক বছর থেকে ষোলো বছর বয়সের নারী শিশুকে দেবী রূপে পূজা করা হয়ে থাকে। প্রতি বছরই দেবীর আলাদা আলাদা নাম নিয়ে এই পূজা করা হয়।

এ দিকে এই পূজা দেখতে সকাল থেকেই হাজারো দর্শনার্থীর ভিড় জমে রঘুনাথপুর কালী মন্দিরে।

কুমারী পূজাতে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার, পুলিশ পরিদর্শক ( তদন্ত) আমিনুল ইসলাম, আশিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. হরিপদ রায়, সাধারণ সম্পাদক শ্রীপদ দেব, যুগ্ম সাধারণ সম্পাদক সুদীপ দাস রিংকু, সহ উপজেলার পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।