মৌলভীবাজারে স্বতন্ত্রসহ ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মৌলভীবাজারের ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, তৃণমূল বিএনপি, ইসলামী ঐক্যজোট, ইসলামী ফ্রন্ট, বিকল্পধারা, মুক্তিজোট, জাকের পার্টি, ওয়াকার্স পার্টি ও এনপিপিসহ ১১টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩২ জন প্রার্থী। এরমধ্যে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ি) থেকে ৫ জন, মৌলভীবাজার-২ (কুলাউড়া) থেকে ১০ জন, মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর) থেকে ১১ জন ও মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) থেকে ৬জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

জেলা নির্বাচন অফিস শাহীন আকন্দ জানান, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত একাধিক দলে প্রার্থী মনোনয়নপত্র জমা করেছেন। কেউ কেউ দুই উপজেলাতেও মনোনয়নপত্র জমা দেন। 

মৌরভীবাজার-১ সংসদীয় আসনে (বড়লেখা-জুড়ি) মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য বন পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন বিষয়ক মন্ত্রী এম শাহাব উদ্দিন, জাতীয় পার্টির আহমদ রিয়াজ, তৃণমূল বিএনপি’র মো. আনোয়ার হোসেন, স্বতন্ত্র ফারুক আহমেদ ও মো. ময়নুল ইসলাম। 

মৌলভীবাজার-২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ’র মো. বদরুল হোসেন, ইসলামী ঐক্যজোট’র মাওলানা আছলাম হোসাইন রহমানী, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র এনামুল হক মাহাতাব, বিকল্পধারা’র মো. কামরুজ্জামান সিমু, তৃণমূল বিএনপি’র এম এম শাহীন, জাতীয় পার্টি মো. মাহবুবুল আলম ও মো. আব্দুল মালিক, স্বতন্ত্র প্রার্থী এ কে এম শফি আহমদ সালমান ও মো. আব্দুল মতিন। 

মৌলভীবাজার-৩ সংসদীয় আসনে (সদর ও রাজনগর) মোহাম্মদ জিল্লুর রহমান, জাতীয় পার্টি’র রুহুল আমিন, মো. আলতাফুর রহমান, মুক্তিজোট’র মো. ফাহাদ আলম, জাসদ’র আব্দুল মোচ্ছাব্বির, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম, বাংলাদেশ ওয়াকার্স পার্টি’র তাপস কুমার ঘোষ, এনপিপি’র আবুবক্কর, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র মো. আব্দুর রউফ, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম ও সাদিকুর রহমান। মৌলভীবাজার-৪ আসনে (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, জাতীয় পার্টি’র মো. মস্তান মিয়া, ইসলামী ঐক্যজোট’র মো. আনোয়ার হোসাইন, ইসলামী ফ্রন্ট’র আব্দুল মুহিত হাসানী, জাকের পার্টির মুহিবুর রহমান আজাদ ও স্বতন্ত্র প্রার্থী’র মনোনয়নপত্রক্রয় করেছেন নজরুল ইসলাম।  মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম জানান, একাধিক দলের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমা দেয়ার পর প্রার্থীরা আইন মেনে নির্বাচনে অংশগ্রহন করার আশা ব্যাক্ত করেন।