বাড়ি ফিরলেন মোড়লদের বাধায় ঘরছাড়া সেই দম্পতি

মৌলভীবাজারে স্থানীয় সমাজপতি ও গ্ৰামের মোড়লদের বাধায় ঘর ছেড়ে আত্মগোপনে থাকা সেই দম্পতি বাড়ি ফিরেছেন।

বুধবার (২৯ মার্চ) বিকেলে জেলা পুলিশের একটি দল তাদেরকে সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নের উত্তর কাগাবলা গ্রামের বাড়িতে পৌঁছে দেয়।

জানা যায়, মৌলভীবাজারে মৎসজীবী পরিবারের ছেলে কাগাবলা গ্রামের ইমন মিয়া বাঙাল মেয়ে পলি আক্তারকে বিয়ে করেন। তাদের বিয়ে সামাজিক প্রথা অনুযায়ী হয়নি বলে মেনে নিতে পারেননি স্থানীয় সমাজপতি ও গ্ৰামের মোড়লরা। এ অবস্থায় দম্পতিকে ঘরে তুলতে পারছিল না ছেলের পরিবার।

গত সোমবার বিষয়টি পুলিশ প্রশাসনসহ বিভিন্ন মহলের নজরে আসে। পরে ওই দম্পতি মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সঙ্গে সাক্ষাৎ করলে তিনি তাদের বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করেন।

বাড়ি ফিরে পুলিশ প্রশাসন ও গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পলি আক্তার বলেন, সমাজপতিদের মানসিক নির্যাতনের শিকার হয়ে ভয়ে আমরা আত্মগোপনে ছিলাম। আমরা সংসারে ফিরেছি। সমাজ আমাদের মেনে নিয়েছে। আমরা সুন্দর জীবন ফিরে পেলাম।

স্থানীয় চেয়ারম্যান ইমন মোস্তফা বলেন, পুলিশ প্রশাসনের সহযোগিতায় নবদম্পতি বাড়ি ফিরেছে। গ্ৰামের সবপক্ষকে নিয়ে মডেল থানায় বসে বিষয়টি সমাধান করা হয়েছে। সবাই একমত হয়েছেন যে, তাদের সংসারে কেউ বাধা দিতে পারবেন না।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, আমাদের পুলিশের একটি টিম তাদেরকে বাড়িতে পৌঁছে দিয়েছেন। সমাজের সবাই তাদের বিয়ে মেনে নিয়েছেন। বিষয়টির সুন্দর সমাধান হওয়ায় নবদম্পতি বাড়ি ফিরেছে।